ঢাকা, আজ রোববার, ১১ এপ্রিল ২০২১

টাক মাথা চুলে ভরে দেবেন রোনাল্ডো

প্রকাশ: ২০১৯-০৩-২০ ১১:২৬:৩৩ || আপডেট: ২০১৯-০৩-২০ ১১:২৬:৩৩

নতুন ব্যবসায় নাম লেখালেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। চুল প্রতিস্থাপনের ব্যবসা শুরু করেছেন। চুলের পরিচর্যায় বিশেষায়িত ক্লিনিক ইন্সপারিয়ার ৫০ ভাগ শেয়ার কিনেছেন পর্তুগিজ তারকা। এর দায়িত্ব দিয়েছেন বান্ধবী জর্জিনা রদ্রিগেজকে।

সিআর সেভেনের প্রিয় স্বদেশ পর্তুগালে ইন্সপারিয়ার বেশ কয়েকটি শাখা আছে। এবার স্পেনেও শাখা খোলা হচ্ছে। চাউর হয়েছে, এ ক্লিনিকে ২৫ মিলিয়ন ইউরোর বেশি বিনিয়োগ করেছেন তিনি।

স্পেনের মানুষকে সহযোগিতা এবং স্প্যানিশ অর্থনীতিকে চাঙা করতেই এ উদ্যোগ রোনাল্ডোর। তিনি বলেন, অ্যালোপেসিয়া (টাক পড়া) ইউরোপে অনেক বড় সমস্যা। গোটা বিশ্বে তো বটেই। চুল পড়ে গেলে মানুষ আত্মবিশ্বাসহীনতায় ভোগেন। আমরা চাই সেটি বাড়াতে লজ্জা ভুলে আমাদের কাছে আসুন তারা।

ফুটবল ও গ্ল্যামার জগতের মাঝে ভারসাম্য রাখায় রোনাল্ডোর জুড়ি মেলা ভার। সবসময় নিজেকে সেরা রূপে দেখতে চান তিনি। এ অভিজ্ঞতা থেকেই জানেন অন্যরা জীবনে চলার পথে কী চান।

পাঁচবারের ফিফা বর্ষসেরা ফুটবলার বলেন, সবাই নিজের রূপ প্রদর্শন করতে চান। এজন্য সৌন্দর্য ধরে রাখতে ও বাড়াতে রূপের যত্ন নিতে চান। যেন সেরাটা দেখানো যায়। আমি নিজেই এর উৎকৃষ্ট উদাহরণ। এ কারণেই পাওলো রামোস (ইন্সপারিয়ার প্রধান নির্বাহী) আমাকে প্রকল্পের কথা বলা মাত্রই রাজি হয়ে গেছি।

তিনি বলেন, আমি বুঝতে পেরেছি, এটা অনন্য কিছু। এ প্রকল্প সফল হবেই। আমরা স্প্যানিয়ার্ড ও স্প্যানিশ অর্থনীতিকে সাহায্য করতে চাই। নিজের সেরা সময়টা রিয়ালে কাটানোর দায়বদ্ধতার কারণেই হয়তো এ অভিনব পন্থা অবলম্বন তার।

পর্তুগালে ১০টি চুল প্রতিস্থাপনের ক্লিনিক আছে ইন্সপারিয়ার। ইতিমধ্যে ৩৫ হাজার চুল প্রতিস্থাপন করেছে প্রতিষ্ঠানগুলো। রোনাল্ডোর টাক মাথার ভক্তরা এখন স্পেনেও এ কাজ করাতে পারবেন। প্রায় ছয় ঘণ্টার এ চিকিৎসায় খরচ হয় ৪০০ থেকে ১০০০ ইউরো।