ঢাকা, আজ সোমবার, ১৮ জানুয়ারী ২০২১

রাজধানীতে চলছে বেসিস সফট এক্সপো ২০১৯

প্রকাশ: ২০১৯-০৩-২০ ১১:৩৩:৪২ || আপডেট: ২০১৯-০৩-২০ ১১:৩৩:৪২

টেকনোলজি ফর প্রোসপারিটি’ স্লোগান নিয়ে রাজধানীতে শুরু হয়েছে দেশের তথ্যপ্রযুক্তি খাতের অন্যতম প্রদর্শনী ‘বেসিস সফট এক্সপো-২০১৯’।

১৫তম এ আসরে প্রায় ২৫০টিরও বেশি তথ্য ও যোগাযোগ প্রযুক্তিবিষয়ক দেশি-বিদেশি প্রতিষ্ঠান নিয়ে আয়োজিত হচ্ছে এবারের সফট এক্সপো। ১৯ জানুয়ারি ২০১৯ মঙ্গলবার রাজধানীর আন্তর্জাতিক কনভেনশন সিটি বসুন্ধরা (আইসিসিবিতে) আনুষ্ঠানিকভাবে প্রদর্শনীর উদ্বোধন করেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।

এ সময় উপস্থিত ছিলেন- বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিসেসের (বেসিস) সভাপতি সৈয়দ আলমাস কবির, সফট এক্সপোর ১৫তম আসরের আহ্বায়ক ফারহানা এ রহমান, বাংলাদেশ কমিউটার কাউন্সিলের নির্বাহী পরিচালক পার্থ প্রতিম দেবসহ বেসিসের সদস্যরা এবং এক্সপোতে অংশ নেয়া প্রতিষ্ঠানগুলোর প্রতিনিধিরা।

প্রদর্শনীর উদ্বোধনকালে পলক বলেন, আগামীর সমৃদ্ধির জন্য প্রযুক্তির কোনো বিকল্প নেই। ১০ বছর আগেও ঢাকার বাইরে ব্রডব্যান্ড কানেকশন ছিল না। ঢাকা ও চট্টগ্রামের বাইরে অপটিক্যাল ফাইবার ছিল না। এখন ইউনিয়ন পর্যন্ত অপটিক্যাল ফাইবার নেটওয়ার্ক আছে। ইন্টারনেট গ্রাহক আছে প্রায় ১০ কোটি; ৯৫ শতাংশ মানুষ বিদ্যুতের আওতাধীন।