ঢাকা, আজ শুক্রবার, ৪ ডিসেম্বর ২০২০

করোনার কথিত ওষুধের জন্য মা’মলা খেলেন রামদেব

প্রকাশ: ২০২০-০৬-২৭ ২৩:২১:০৬ || আপডেট: ২০২০-০৬-২৭ ২৩:২২:৫৬

করোনাভাইরাসের মহামারিতে বিপর্যস্ত হয়ে পড়েছে বিশ্ববাসী। আর মধ্যে করোনার ওষুধ নিয়ে জনগণকে বিভ্রান্ত করার অভিযোগে ভারতের যোগগুরু ও পাতাঞ্জলি আয়ুর্বেদের প্রধান বাবা রামদেবসহ ৫ জনের বিরুদ্ধে মা’মলা করা হয়েছে।
null

null

null
আজ শনিবার (২৭ জুন) এই মা’মলাটি করা হয়েছে। সেই সঙ্গে তাদের কোম্পানির উদ্ভাবিত করোনার ওষুধ ‘করোনিল’র সকল প্রচারণা বন্ধ করার নির্দেশ দেয়া হয়েছে। খবর এনডিটিভি, ইন্ডিয়া টুডে ও নিউজ এইটিনের।
null

null

null
গত মঙ্গলবার (২৩ জুন) সাংবাদিক সম্মেলন ডেকে ধুমধাম করেই করোনা বধের ওষুধ বাজারে আনার কথা ঘোষণা করেছিলেন যোগগুরু রামদেব।
null

null

null
পাতাঞ্জলির পক্ষ থেকে জানানো হয়, ‘করোনিল ও শ্বাসরি’ নামের দুটি ওষুধ কোভিড-১৯ রোগীদের উপর পরীক্ষা করেও দেখা হয়েছে। এই ওষুধ প্রয়োগে সুস্থতার হার ১০০ শতাংশ বলে জানায় কোম্পানি।

null

null

null
এমনকি রামদেব দাবি করেন, এই ওষুধটি ব্যবহার করলে তিন থেকে সাতদিনের মধ্যেই সম্পূর্ণ সুস্থ হয়ে উঠবেন করোনা আক্রান্ত রোগীরা।

এদিকে এই ঘোষণার কয়েক ঘণ্টা পরই ভারতের কেন্দ্র সরকারের নজরে পড়ে পাতাঞ্জলি।
null

null

null
গতকাল শুক্রবার (২৬ জুন) জয়পুরের জ্যোতিনগর পুলিশ স্টেশনে রামদেবসহ পাতাঞ্জলির এমডি আচার্য বালকৃষ্ণ, বিজ্ঞানী অনুরাগ ভার্শনে, এনআইএমএস চেয়ারম্যান বলবীর সিং তোমার এবং ডিরেক্টর অনুরাগ তোমারের বিরুদ্ধে ভুল প্রচার চালানোর অভিযোগে এফআইআর দায়ের করা হয়।

null

null

null
এ বিষয়ে জ্যোতিনগর পুলিশ স্টেশনের অফিসার সুধীর কুমার উপাধ্যায় জানিয়েছেন, বাবা রামদেব, আচার্য বালকৃষ্ণ, বিজ্ঞানী অনুরাগ ভার্শনে, বলবীর সিং তোমার, অনুরাগ তোমার-এর বিরুদ্ধে মা’মলা দায়ের করা হয়েছে।