ঢাকা, আজ মঙ্গলবার, ১ ডিসেম্বর ২০২০

করোনার মধ্যেই জন্মদিন পালন, পুলিশের এসআই প্রত্যাহার

প্রকাশ: ২০২০-০৬-০৫ ০৯:২৩:৩৮ || আপডেট: ২০২০-০৬-০৫ ০৯:২৩:৩৮

করোনাকালীন সময়ে সামাজিক দূরত্ব না মেনে লোকজন জড়ো করে জন্মদিন পালন করায় পুলিশের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা ও উপ-পরিদর্শক (এসআই) মো. কামরুজ্জামানকে প্রত্যাহার করা হয়েছে। গতকাল তাকে ব্রাহ্মণবাড়িয়ায় জেলার সরাইল থানার অরুয়াইল ক্যাম্প থেকে প্রত্যাহার করে নেওয়া হয়।

জানা যায়, নিজস্ব ভবন না থাকায় দীর্ঘদিন ধরে অরুয়াইল ইউনিয়ন পরিষদের কয়েকটি কক্ষে অরুয়াইল পুলিশ ক্যাম্পের কার্যক্রম চলছে।

ক্যাম্পের পাশে ইউনিয়ন পরিষদের ডিজিটাল সেন্টারের একটি কক্ষে গত ১ জুন এসআই কামরুজ্জামানের ৩৯তম জন্মদিন পালন করা হয়।

জন্মদিন উপলক্ষে কক্ষটি বেলুন ও রঙিন কাগজ দিয়ে সাজানো হয়। আনা হয় তিনটি কেক। সঙ্গে ছিল বিস্কুট ও হরেক রকমের ফল।

জন্মদিনের এই আয়োজনে উপস্থিত ছিল ক্যাম্পের পুলিশ সদস্যরা, স্থানীয় বাজারের ব্যবসায়ীবৃন্দসহ অনেকে। সামাজিক দূরত্ব না মেনে অনুষ্ঠানে দলবদ্ধভাবে ফটোসেশন করা হয়।

আর সেই ছবি প্রকাশ করা হয় সামাজিক যোগাযোগের মাধ্যম ফেসবুকে। ছবিগুলো ছড়িয়ে পড়লে এ নিয়ে সমালোচনার ঝড় ওঠে।

এসআই কামরুজ্জামান বলেন, ‘জন্মদিন উপলক্ষে ক্যাম্পের পুলিশ সদস্যরা অনুষ্ঠানের আয়োজন করেছিল। আয়োজনটি প্রথমে ইউনিয়ন পরিষদের ছাদে করার কথা ছিল।

কিন্তু সেখানে বিদ্যুৎ সমস্যার কারণে তা ডিজিটাল সেন্টারে করা হয়।’

তিনি আরও বলেন, ‘এমন ঘটা করে কখনই আমার জন্মদিন উদযাপন করা হয়নি। এবারই প্রথম আর তা নিয়েই সমস্যা হলো। ’

ব্রাহ্মণবাড়িয়ার পুলিশ সুপার মোহাম্মদ আনিসুর রহমান জানান, এসআই কামরুজ্জামানকে ক্যাম্প থেকে প্রত্যাহার করে সরাইল থানায় নেওয়া হয়েছে। একইসঙ্গে ক্যাম্পে নতুন একজনকে পদায়ন করা হয়েছে।

উল্লেখ্য, করোনাভাইরাসের সংক্রমণ রোধে গত ১১ এপ্রিল থেকে ব্রাহ্মণবাড়িয়ায় লকডাউন চলছে। গত মঙ্গলবার পর্যন্ত ব্রাহ্মণবাড়িয়া জেলায় চিকিৎসক, স্বাস্থ্যকর্মী ও পুলিশ সদস্য ও প্রবাসীসহ মোট ১৭২ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। আক্রান্তদের মধ্যে মারা গেছেন দুইজন। আর সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৬১ জন।