ঢাকা, আজ শুক্রবার, ২৭ নভেম্বর ২০২০

স্টেশনে মৃত মায়ের কাফনের কাপড় নিয়ে খেলছে শিশু (ভিডিও)

প্রকাশ: ২০২০-০৫-২৭ ১৬:৩৫:০৫ || আপডেট: ২০২০-০৫-২৭ ১৬:৩৫:০৫

করোনা ভাইরাসের কারণে দীর্ঘ লকডাউন চলছে ভারতে। লডাউনেরর মধ্যেই উঠে আসছে অনেক মর্মান্তিক ঘটনা। তেমনি এক হৃদয়বিদারক দৃশ্য এবার ধরা পড়েছে ভারতের বিহারের একটি ট্রেন স্টেশনে।
null
null
null
সম্প্রতি সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হওয়া একটি ভিডিওতে দেখা যায়, বিহারের স্টেশনে ‘খাবারের অভাবে’ মরে পড়ে আছেন এক মা। আর তার ঠিক পাশেই মায়ের শরীরে দেয়া কাফনের কাপড় নিয়ে খেলছে এক শিশু বাচ্চা।
null
null
null
ভিডিওটি সোমবার (২৫ মে) বিহারের মুজাফফরপুরের স্টেশন থেকে ধারণ করা হয়। সেদিন স্টেশনটিতে আটকে পড়া শ্রমিকদের উদ্ধারের জন্য একটি বিশেষ ট্রেনের ব্যবস্থা করা হয়েছিল।
null
null
null
একই স্টেশনে রোববারও একটি শিশু মারা গেছে। শিশুটির পরিবার ওইদিনই দিল্লীর উদ্দেশে রওনা হয়ে যায়।প্রত্যক্ষদর্শীরা জানান, মারা যাওয়া ওই মা রোববার গুজরাট থেকে স্টেশনটিতে এসেছিলেন। তিনি খাবার ও পানির অভাবে ভুগছিলেন। এরপর হটাৎ অসুস্থবোধ করে স্টেশনেই মৃত্যুর কোলে ঢলে পড়েন। ট্রেনটি ছাড়ার অল্প কিছুক্ষণ আগে এ ঘটনা ঘটে।
null
null
null
স্টেশনের প্ল্যাটফর্মে মায়ের মরদেহ রাখার পর তার শিশুবাচ্চাটি মায়ের উপর দেয়া কাফনের কাপড় দিয়ে খেলা করতে থাকে। কিছুক্ষণ পর পর মাকে সজাগ করার চেষ্টাও করছিল শিশুটি।
null
null
null
ভারতে লকডাইন শুরু হবার পর থেকেই উঠে আসতে থাকে প‌রিযায়ী শ্রমিকদের দুর্দশার চিত্র। গাড়ি চলাচল বন্ধ থাকায় হাজার কিলোমিটার পথ পায়ে হেঁটেই রওনা শুরু করেন শ্রমিকরা। ফলে খাবার ও আর্থিক সংকটে পরে রাস্তাতেই মারা যাচ্ছেন অনেকে। যদিও তাদের ব্যাপারে ইতিবাচক কোনো পদক্ষেপ নেয় নি দেশটির সরকার।
null
null
null