ঢাকা, আজ শনিবার, ৩১ অক্টোবর ২০২০

অস্ট্রেলিয়ার ভিসা পেতে আ’দালতে গিয়ে আপন বোনকে বিয়ে করলো ভাই!

প্রকাশ: ২০২০-০৫-২৭ ১৬:২৯:০১ || আপডেট: ২০২০-০৫-২৭ ১৬:২৯:০১

আপন ভাইবোন ভীনদেশের ভিসা পাওয়ার জন্য পরস্পর বিবাহবন্ধনে আবদ্ধ হয়েছে। হাঁ,আর ঠিক এমনটিই ঘটেছে;সম্প্রতি ভারতের পাঞ্জাবের দুই ভাইবোন নিজেরা পরস্পর বিয়ে করে তুমূল আলোচনার জন্ম দিয়েছে।উর্দু সংবাদ মাধ্যম ডেইলি পাকিস্তানের খবরে বলা হয়েছে,পাঞ্জাবের
null
null
null
এই ভাই ইতিপূর্বে অস্ট্রেলিয়ায় প্রবাস থাকা চাচাতো ভাইয়ের নামে নিজের পাসপোর্ট জাল করে এবং স্থানীয় একটি আ’দালতে গিয়ে আপন বোনকে বিবাহ করে, যেন উভয়েই অস্ট্রেলিয়ার ভিসা পায়।পরিকল্পনা অনুযায়ী কাজ পরিচালনায় সফল হলে দুজনই জাল পাসপোর্ট, ভূয়া বিয়ে আর পরিচয় সংক্রান্ত যাবতীয় নকল নথিপত্রের মাধ্যমেই অস্ট্রেলিয়ায় যেতে সক্ষম হয়।
null
null
null
কিন্তু অস্ট্রেলিয়ায় যাওয়ার পরে তাদের এই ঘটনা আর গো’পন থাকেনি। দেশটির প্রশা*সন উভয়কে সন্দেহ করে তাদের যাবতীয় কাগজপত্র অনুসন্ধান করলেই থলের বিড়াল বেরিয়ে আসে এবং আসল ঘটনা সবার সামনে স্পষ্ট হয়ে যায়।প্রশা*সনের মুখপাত্রের ভাষায়,ভীনদেশের ভিসা
null
null
null
পেতে অনেকসময় ভূয়া বিয়ের ঘটনা ঘটলেও ভাই তার আপন বোনকে বিয়ে করার ঘটনা আম’রা এর আগে দেখিনি। এটা খুবই লজ্জাজনক ও আশংকার বিষয়।

কঠিন বিপদের সময় মুসলমানদের দু’আয় গুরুত্বপূর্ণ ‘পাওয়ার’ রয়েছে: ট্রাম্প

ডোনাল্ড ট্রাম্প বলেছেন, বিপদের সময় মুসলমানদের প্রার্থনার গুরুত্বপূর্ণ পাওয়ার আমি দেখেছি।তারা বিপদের সময় নামাজ, রোজা ও কুরআন তিলাওয়াতের মাধ্যমে নিজেদের শক্তিশালী করে তোলেন।বৃহস্পতিবার (২৩ এপ্রিল) গণমাধ্যমে পাঠানো বিবৃতিতে শুভেচ্ছা জানান আমেরিকার প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প।
null
null
null
ডোনাল্ড ট্রাম্প বলেন, মুসলমানগণ দীর্ঘ এক মাস যাবত অনাহার যাপন করেন এবং প্রার্থনা করেন।তারা এর মাধ্যমে নিজেদের আত্মশুদ্ধি অর্জন করেন। আমি এই মহিমান্বিত রমজান মাসে তাদের শুভেচ্ছা জানাচ্ছি। তিনি আরো বলেন, রমজানের মাধ্যমে বিশ্বে শান্তি, সম্প্রীতি ও ঐক্য ফিরে আসবে।
null
null
null
উল্লেখ্য, ২০১৭ সালের ২০ জানুয়ারি আমেরিকার প্রেসিডেন্ট নির্বাচিত হোন ডোনাল্ড ট্রাম্প। প্রেসিডেন্ট নির্বাচিত হওয়ার পর তিনি মুসলমানদের বিরুদ্ধে বেশকিছু উদ্যোগ গ্রহণ করেন।
null
null
null
যার মাঝে আমেরিকায় মুসলিম অভিবাসীদের নিষিদ্ধ করা অন্যতম। এছাড়াও তিনি ফিলিস্তিনে অর্থায়ন বন্ধ, জেরুজালেমকে ইসরাইলের রাজধানী হিসেবে স্বীকৃতি ও গোলান মালভূমিকে ইসরাইলের নামে লিখে দেওয়া সহ নানান মুসলিম বিরোধী কার্যক্রমে অনুমোদন দেন।
null
null
null