ঢাকা, আজ শনিবার, ৩১ অক্টোবর ২০২০

প্রতিপক্ষকে ফাঁসাতে বৃদ্ধকে গলা টিপে হ’ত্যার ভিডিও ফাঁস!

প্রকাশ: ২০২০-০৫-১৯ ১১:২৬:৫৬ || আপডেট: ২০২০-০৫-১৯ ১১:২৬:৫৬

প্রতিপক্ষকে মা’মলার জালে ফাঁ’সাতে ৮০ বছরের বৃ’দ্ধ মনসুর মোল্লাকে হাসপাতালের বেডে শ্বা’সরো’ধ করে হ’ত্যার অ’ভিযোগ পাওয়া গেছে। জানা গেছে, গত ২১ এপ্রিল বিকেলে জে’লার বোয়ালমারী থানার দাদপুর গ্রামে বাচ্চাদের ক্রিকেট খেলাকে কেন্দ্র করে দুই পক্ষের মধ্যে মা’রামারি সংঘটিত হয়। এতে উভয় পক্ষের বেশ কয়েকজন আ’হত হয়।

এরমধ্যে আ’হত মুনসুর মোল্লা (৮০) কে চিকিৎসার জন্য বোয়ালমারী উপজে’লা স্বা’স্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে ফরিদপুর জে’লা সদর হাসপাতালে স্থানান্তর করেন। পরে ২২ এপ্রিল ভোর রাতে চিকিৎসাধীন অবস্থায় হাসপাতালে মা’রা যায় মনসুর মোল্লা।এদিকে মনসুর মোল্লা মা’রা যাওয়ার পর সিরাজুল ইসলাম ওরফে জাকু সরদারের নেতৃত্বে সাব্বির সরদার, বাবুল সরদারসহ ৩০-৩৫ জনের একটি দল অপর পক্ষের ১৯ টি বাড়িতে হা’মলা চালিয়ে ভা’ঙচুর ও নগদ অর্থসহ প্রায় ৭৩ লক্ষ টাকার মালামাল লু’ট করে নিয়ে যায় দু’র্বৃত্তরা।null
null
null

ঘটনার পরদিন ২৩ এপ্রিল মৃ’ত মনসুর মোল্লার ছেলে মুকুল মোল্লা ২৩ জনকে আ’সামি করে বোয়ালমারী থানায় একটি হ’ত্যা মা’মলা দায়ের করেন। অপরদিকে বাড়িতে হা’মলা ও লু’টপাটের অ’ভিযোগে ২৯ জনকে আ’সামি করে বোয়ালমারী থানায় আরেকটি মা’মলা দায়ের করেন নাজমা বেগম।প্রচণ্ড গরম পড়ায় আমাগো খাবার পইচ্যা যেত। সেই খাবার খাইয়্যা চলত আমাদের। এখন আমাগো একটা ফ্রি দিল। আমাগো এখন আর পঁচা ভাত খাইতে হবে না। খাওয়ার পর যে ভাত বাঁচবো তা ফ্রিজে রাইখা দেব।’

এমনভাবেই কথাগুলো বলছিলেন কাশিয়ানী উপজেলার রাজপাট ইউনিয়নের হাইশুর বৃদ্ধাশ্রমে থাকা সত্তোরোর্ধ বৃদ্ধা ঝর্ণা বসু। তার মতোই এ বৃদ্ধাশ্রমে আছেন ১৮ জন বৃদ্ধ ও বৃদ্ধা।null
null
null

বৃদ্ধাশ্রমের এসব বৃদ্ধ ও বৃদ্ধাদের জন্য গোপালগঞ্জ-২ আসনের সংসদ সদস্য শেখ ফজলুল করিম সেলিমের পক্ষে একটি ফ্রিজ উপহার দিলেন গোপালগঞ্জ সদর উপজেলা ভাইস চেয়ারম্যান নীতিশ রায়।

সোমবার সকালে বৃদ্ধাশ্রমের সেবক আশুতোষ বিশ্বাসের কাছে এ ফ্রিজ হস্তান্তর করেন তিনি। এ সময় গোপালগঞ্জ রিপোর্টাস ফোরামের সাধারণ সম্পাদক এস.এম নজরুল ইসলাম, গোপালগঞ্জ টেলিভিশন জার্নালিস্ট অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক রাজীব আহম্মেদ রাজু প্রমুখ উপস্থিত ছিলেন।
null
null
null
এ বৃদ্ধাশ্রমে থাকা মঙ্গল কৃর্ত্তলীয়া নুরুজ্জামান নুরু ও ফুলমতি বেগম বলেন, অনেক সময় আমাদের খাবার বেচে যেতে। কিন্তু একটি ফ্রিজের অভাবে সে খাবার হয়তো পচে গিয়ে নষ্ট হতো না হয় ফেলে দিতে হতো। এখন আর সেটি করতে হবে না। বেচে যাওয়া খাবার ফ্রিজের রেখে পরদিন গরম করে খেতে পারবো। ফ্রিজ উপহার পেয়ে খুশি তারা।

হাইশুর বৃদ্ধাশ্রমের সেবক আশুতোষ বিশ্বাস জানান, প্রায় ২২ বছর আগে মানবিক কারণে এই বৃদ্ধাশ্রমটি গড়ে তোলেন তিনি। এরপর থেকে নিজস্ব তহবিল ও সমাজের বিভিন্ন শ্রেণী-পেশার মানুষের সহযোগিতা নিয়ে কার্যক্রম চালিয়ে যাচ্ছেন। তবে একটি ফ্রিজের অভাবে প্রায় প্রতিদিনই রান্না করা খাবার সংরক্ষণের অভাবে নষ্ট হতো। অসহায় বাবা-মায়েদের কথা চিন্তা করে ফ্রিজ উপহার দেয়ায় ধন্যবাদ জানান তিনি।
null
null
null
গোপালগঞ্জ সদর উপজেলার ভাইস চেয়ারম্যান নীতিশ রায় বলেন, গোপালগঞ্জের কাশিয়ানী উপজেলার হাইশুরে অবস্থিত এই বৃদ্ধাশ্রমে ১৮ জন অসহায় বাবা-মা থাকেন। যখন জানতে পারি একটি ফ্রিজের অভাবে তাদের প্রতিদিনের খাবার নষ্ট হচ্ছে, তখনই গোপালগঞ্জ-২ আসনের সংসদ সদস্যকে বিষয়টি জানালে তিনি একটি ফ্রিজ উপহার দেয়ার নির্দেশ দেন। আগামীতেও এই বৃদ্ধাশ্রমের পাশে থাকার কথা জানান তিনি।