ঢাকা, আজ সোমবার, ২৮ সেপ্টেম্বর ২০২০

‘ঘুম আসে না, চোখ বন্ধ করলেই কেঁপে কেঁপে উঠি’

প্রকাশ: ২০২০-০৫-০৪ ১০:০৪:২৩ || আপডেট: ২০২০-০৫-০৪ ১০:০৪:২৩

কোভিড-১৯ আক্রান্ত হয়ে মারা যাওয়া প্রথম সাংবাদিক হুমায়ুন কবির খোকনকে নিয়ে মর্মস্পর্শী একটি স্ট্যাটাস দিয়েছেন তার স্ত্রী শারমিন সুলতানা রিনা।

শনিবার দিনগত রাতে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে নিজের ওয়ালে এই স্ট্যাটাস দেন তিনি।

শারমিন সুলতানার স্ট্যাটাসটি পাঠকদের জন্য হুবহু তুলে দেয়া হলো-

‘ঘুম আসে না। চোখ বন্ধ করলেই কেঁপে কেঁপে উঠি। হাত-পা ঠান্ডা হয়ে যায়। মাথার ওপরের ছাদটা সরে গেছে। পৃথিবীর সমস্ত বেদনায় ভারাক্রান্ত আমি অন্ধকারে আচ্ছন্ন হয়ে গেছি। কী হবার কথা ছিল কী হলো?

খুব কি তাড়া ছিল তোমার এভাবে আমাদের সবাইকে নিঃস্ব করে চলে যাবার? আমাকে কিছু বলেও গেলে না। আমি আমাকে কী দিয়ে সান্ত্বনা দেব? মাকে কে দেবে সান্ত্বনা? তোমার সন্তানদের এতটা প্রশ্রয় আর কে দেবে?দুটো পরিবারের মধ্যমণি তুমি গার্জিয়ান তুমি। আজ সবার চোখে যে অশ্রুধারা কে মুছিয়ে দেবে।

কোনো সমস্যা হলে কে দাঁড়াবে আর? এই সাংবাদিক, কেমন করে এভাবে চলে যেতে পারলে তুমি? আমার অনেক কথা বলার আছে, কিছই বলতে পারছি না। শেষ সময়েও তোমার মুখে হাসি ছিল। সে ছবিটা বারবার ভাসছে। তুমি যেখানে গেছ মহান আল্লাহ তোমাকে সর্বোচ্চ স্থানে আসীন করুক। এই পৃথিবীর চাইতে আরেও বড় এক পৃথিবী তোমাকে উপহার দিক। ভালো থেকো, অনেক অনেক ভালো থেকো…।’

এর আগে সাংবাদিক খোকনকে নিয়ে ছেলে আশরাফুল আবিরও একটি আবেগঘন স্ট্যাটাস দেন।

প্রসঙ্গত, মঙ্গলবার রাতে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা যান দৈনিক সময়ের আলোর সিটি এডিটর ও প্রধান প্রতিবেদক হুমায়ুন কবির খোকন। তার স্ত্রী ও সন্তারাও করোনায় আক্রান্ত হয়েছেন। তাদেরকে আইসোলেশনে রাখা হয়েছে।মোবারক হোসেন, সিঙ্গাইর (মানিকগঞ্জ) প্রতিনিধি: মানিকগঞ্জের সিঙ্গাইরে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে হযরত মুহাম্মদ (সঃ) কে নাস্তিক আখ্যা দিয়ে অশ্লীল ভাষায় কটুক্তি করার অভিযোগে রনিচন্দ্র মনিদাস (২৩) নামে এক হিন্দু যুবককে গ্রেফতার করেছে থানা পুলিশ।

রবিবার (৩ মে) দুপুরে নিজ এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃত রনিচন্দ্র মনিদাস উপজেলার জামির্ত্তা ইউনিয়নের চন্দনপুর গ্রামের অজিত্রচন্দ্র মনিদাসের ছেলে ও মানিকগঞ্জ সরকারি দেবেন্দ্র কলেজের ছাত্র।

এ ঘটনায় রনিচন্দ্রসহ তিন হিন্দু যুবকের নামে ধর্মীয় অনুভূতিতে আঘাত ও ডিজিটাল নিরাপত্তা আইনে থানায় মামলা হয়েছে।

থানা পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, গত ২৪ এপ্রিল রনিচন্দ্র মনিদাস নিজের নাম ও ছবি সম্বলিত ফেসবুক আইডি Roni Sattyarathi থেকে নবী করিম (সঃ) নাস্তিক ছিল এমন দাবি করে অশ্লীল ভাষায় কটুক্তি করে পোষ্ট দেয়। এই পোস্টে Sanjay sarkar ও Positive Electron ফেসবুক আইডি থেকে দুজন হিন্দু যুবক নবী করিম (সঃ) যৌণ কামুক ছিল এমন কুরুচিপূর্ণ ভাষায় মন্তব্য করে। বিষয়টি নজরে আসলে পোস্টের স্ক্রিনশট নিয়ে ফেসবুকে প্রতিবাদ জানান স্থানীয় কয়েকজন মুসলমান যুবক। এ ঘটনায় ফেসবুকে প্রতিবাদের ঝড় উঠে। অভিযুক্ত তিন হিন্দু যুবককে গ্রেফতারের দাবি জানান উপজেলা ইমাম পরিষদের সাধারণ সম্পাদক মুফতি মিজানুর রহমান ও যুগ্ম-সম্পাদক মাওলানা মাসউদুর রহমান আইয়ুবীসহ স্থানীয় ধর্মীয় নেতারা। এক পর্যায়ে স্থানীয় ইউপি চেয়ারম্যান আব্দুল হালিম রাজুর সহযোগীতায় রবিবার দুপুরে (৩ মে) Roni Sattyarathi ফেসবুক আইডির এডমিন রনিচন্দ্র মনিদাসকে গ্রেফতার করে থানা পুলিশ।

থানার পুলিশ পরিদর্শক (ওসি তদন্ত) মো: হাবিবুর রহমান ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে হযরত মুহাম্মদ (সঃ) কে কটুক্তি করার অভিযোগে রনিচন্দ্র মনিদাসকে গ্রেফতার করা হয়। এঘটনায় রনিচন্দ্র মনিদাসসহ তিন হিন্দু যুবকের নামে ধর্মীয় অনুভূতিতে আঘাত ও ডিজিটাল নিরাপত্তা আইনে থানায় মামলা দায়ের করেছেন উপজেলা যুবলীগের যুগ্ম-আহ্বায়ক আলমগীর হোসেন। মামলার অন্য দুই আসামীকে গ্রেফতারের চেষ্টা চলছে।