ঢাকা, আজ বুধবার, ২৩ সেপ্টেম্বর ২০২০

ক্রমাগত ইসলাম ধর্মের প্রতি ঝুঁ’কে পড়েছেন পুতিনের প্রেস সেক্রেটারির মেয়ে! রোজা রাখার ঘোষণা

প্রকাশ: ২০২০-০৪-৩০ ২০:০৮:৪৯ || আপডেট: ২০২০-০৪-৩০ ২০:০৮:৪৯

আন্তর্জাতিক ডেস্ক : কোনো ধর্মকেই ছোট করা ঠিক নয়। বৌদ্ধ বা খ্রিস্টান, হিন্দু বা মুসলিম, শিখ বা জৈন সবারই নিজস্ব ধর্ম চর্চার অধিকার রয়েছে, তবে কাউকে আঘা’ত না দিয়ে। সেই কথাতেই বিশ্বাসী রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের একদম খাস লোকের মেয়ে। এবার রমজানের ছোঁয়া লাগল রুশ প্রেসিডেন্টের বাসভবন ক্রেমলিনেও।

তার কারণ রুশ প্রেসিডেন্টের প্রেস সেক্রেটারি দিমিত্রি পেসকভের মেয়ে এলিজাবেথা ক্রমাগত ঝুঁ’কে পডেছেন ইসলামের প্রতি। ইসলামের প্রত্যেক দিকনির্দেশনা মেনে চলার প্রতি আগ্রহ দেখাচ্ছেন তিনি।

নিজের ইনস্টাগ্রাম পোস্টে এলিজাবেথা জানান, চলতি রমজান মাসে তিনি একটিও রোজা বাদ দিতে চান না। তিনি আরো জানিয়েছেন, ছোট থেকেই তার বাবা-মা তাকে স্বাধীনভাবে বাঁচার সুযোগ দিয়েছে‌ন, কখনো কোনো ধর্ম পালনে জোর করেননি।

রুশ প্রেস সেক্রেটারি দিমিত্রি পেসকভ চেয়েছিলেন, এলিজাবেথা বুঝতে শিখলে নিজেই যেকোনো একটি ধর্ম বেছে নেবে। সেইমতোই এলিজাবেথা তার ইসলামের প্রতি ঝোঁ’কের কথা জানিয়েছেন। বাল্যকালের প্রথম ভাগে এলিজাবেথা বৌদ্ধ ধর্মের প্রতি আকর্ষিত হয়েছিলেন, কিন্তু তিনি নিজেকে ইসলাম ধর্মের সঙ্গেই একাত্ম করতে পেরেছেন। তাই গোটা বিশ্বের ধর্মপ্রাণ মুসলিমদের সঙ্গে তিনিও এবছর সবগুলো রোজা করবেন বলে জানিয়েছে‌ন।