ঢাকা, আজ বৃহস্পতিবার, ২ জুলাই ২০২০

কর্মী বলবীর সিং এখন মোহাম্মদ আমির।

প্রকাশ: ২০২০-০৪-২৯ ২১:৩১:১৩ || আপডেট: ২০২০-০৪-২৯ ২১:৩১:১৩

চীনে কিছুদিন আগেও #মুসলিম_যুবতি_মেয়েদেরকে ঝোর করে বন্দা করে দেওয়া হয়েছিলো যাতে মুসলমান কোনো সন্তান জন্ম নিতে না পারে কিন্তু আল্লাহর কি কুদরাত বর্তমানে চীনের অধিকাংশ পরিবারই মুসলিম পরিবার কিছুদিন আগেও নামাজ আদায় করা নিষিদ্ধ ছিলো, নামাজ আদায় করা আইনত অপরাধ ছিলো রোজা রাখলে এক বছরের জেল হতো আজ সেই চীনের মাসজিদগুলাতে মুসল্লিদের ঢ্ল পরেছে নবমুসলিমরা মাসজিদে জায়গা না পেয়ে রাস্তায় খোলা আকাশের নিচেই সালাত আদায় করতেছে আল্লাহ চাইলে কি না পারে ইসলামই একমাত্র সঠিক ধর্ম মুসলমানদের জয় হবেই হবে..

ঐতিহাসিক বাবরি মসজিদ ধ্বংসে নেতৃত্বদানকারী শিবসেনা কর্মী বলবীর সিং ইসলাম গ্রহণ করে এখন মুহম্মদ আমীর। তিনি তার কর্মের প্রায়শ্চিত্ত করতে সংস্কার কর চলেছেন একের পর এক মসজিদ। দুই যুগ আগে অযোধ্যায় বাবরি মসজিদের গম্বুজে উঠে শাবলের ঘা মারা শিবসেনার সক্রিয় কর্মী বলবীর সিং এখন মোহাম্মদ আমির।

আল্লার নাম জপেন সব সময়। ভোরে আজান দেন। লম্বা দাড়ি রেখে তিনি এখন পুরো দস্তুর মৌলভি। প্রায়শ্চিত্ত করতে ভেঙে পড়া শ’খানেক মসজিদ সংস্কার করতে চান তিনি। এক সময় শিবসেনার সক্রিয় কর্মী বলবীর সিংহ বাবরির মাথায় শাবল চালিয়ে সব খুইয়েছিলেন। বাবা বাড়ি থেকে বের করে দিয়েছিলেন।