ঢাকা, আজ মঙ্গলবার, ২ মার্চ ২০২১

অনলাইনে কুমারিত্ব বিক্রি, ১৪ কোটিতে কিনলেন সাংসদ

প্রকাশ: ২০১৯-১০-০৫ ১৯:৪৫:২৪ || আপডেট: ২০১৯-১০-০৫ ১৯:৪৫:২৪

নিজে ব্যবসা করার জন্য ব্যাপক আগ্রহী লিয়া। সেজন্য উচ্চশিক্ষা অর্জন করতে চাইছিলেন তিনি। তবে ২৪ বছর বয়সী ওই তরুণীর ইচ্ছার পথে বাধা হয়ে দাঁড়িয়েছিল অর্থ।সেই অর্থ জোগাড় করার জন্য নিজের কুমারিত্ব বিক্রি করলেন ওই তরুণী। জানা গেছে নিলামে সর্বোচ্চ দাম হেঁকে বিজেতা হলেন ব্রিটিশ একজন সাংসদ! এক সাক্ষাৎকারে এমনই দাবি করেছেন ইংল্যান্ডের লিয়া।

অনুশোচনা নয়, বরং লিয়া জানিয়েছেন ১৪ কোটি ৩০ লাখ টাকায় নিজের কুমারিত্ব বিক্রি করেছেন তিনি। অনলাইন এসকর্ট সাইটে ওই ব্রিটিশ রাজনীতিবিদের সঙ্গে আলাপ হয় বলে জানান লিয়া।

দুই মাস ডেটিংয়ের পর সিদ্ধান্ত নেন ওই তরুণী। শুধু ওই ১৪ কোটি নয়, লিয়ার পেছনে মাসিক ১৭ লাখ ৯০ হাজার টাকা খরচ করেছেন ওই রাজনীতিবিদ।
তবে ব্রিটিশ রাজনীতিবিদের নাম বলেননি ওই তরুণী। তাকে শুধু ‘টনি এম পি’ বলেই অভিহিত করেছেন লিয়া। তবে এতেই জোর জল্পনা শুরু হয়েছে। তার কুমারিত্বের দাম এত টাকা উঠবে সেটা কল্পনাও করতে পারেননি বলে জানিয়েছেন ব্রিটিশ ওই তরুণী।

দ্বিপাক্ষিক বৈঠকে যেসব চুক্তি করল ভারত-বাংলাদেশ

নয়াদিল্লির হায়দরাবাদ হাউজে বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির দ্বিপাক্ষিক বৈঠক শেষ হয়েছে। বৈঠকে তিনটি প্রকল্প উদ্বোধন ও ছয়টি সমঝোতা স্মারক সই হয়েছে।

বৈঠকে সই হওয়া সমঝোতা স্মারক ও চুক্তির মধ্যে রয়েছে-

১. ভারতে পণ্য পরিবহনে চট্টগ্রাম ও মোংলা বন্দর ব্যবহার বিষয়ক চুক্তি সম্পর্কিত একটি এসওপি (স্ট্যান্ডার্ড অপারেটিং প্রসিডিউর)।

২. উপকূলে সার্বক্ষণিক মনিটরিং ব্যবস্থার (কোস্ট্যাল সারভাইল্যান্স সিস্টেম-সিএসএস) বিষয়ে বাংলাদেশ সরকার ও ভারত সরকারের মধ্যে সমঝোতা।

৩. ত্রিপুরায় সাবরুম শহরে খাবার পানি সরবরাহ প্রকল্পে ফেনী নদী থেকে থেকে ১ দশমিক ৮২ কিউসেক পানি প্রত্যাহার বিষয়ে বাংলাদেশের পানিসম্পদ মন্ত্রণালয় ও ভারতের জলশক্তি মন্ত্রণালয়ের মধ্যে সমঝোতা।

৪. যুব উন্নয়নে বাংলাদেশের যুব ও ক্রীড়া মন্ত্রণালয় এবং ভারতের যুব ও ক্রীড়া বিষয়ক মন্ত্রণালয়ের মধ্যে পারস্পরিক সহযোগিতা বিষয়ক সমঝোতা।

৫. বাংলাদেশ ও ভারতের মধ্যে সাংস্কৃতিক বিনিময় কর্মসূচি বিষয়ে চুক্তি নবায়ন।

৬. হায়দ্রাবাদ বিশ্ববিদ্যালয় ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের মধ্যে সহযোগিতা স্মারক সই।

৭. ভারত থেকে নেওয়া ঋণ বাস্তবায়ন বিষয়ে দুই দেশের মধ্যে চুক্তি।

এর আগে, দিনের কর্মসূচির শুরুতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সাক্ষাৎ করেন ভারতের পররাষ্ট্রমন্ত্রী এস. জয়শঙ্কর।

চুক্তি ও সমঝোতাপত্র বিনিময়ের পর শেখ হাসিনা ও নরেন্দ্র মোদি যৌথভাবে তিনটি প্রকল্প উদ্বোধন করেন। প্রকল্পগুলো হলো- খুলনায় ইনস্টিটিউশন অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্সে ‘বাংলাদেশ-ভারত প্রফেশনাল স্কিল ডেভেলপমেন্ট ইনস্টিটিউট, ঢাকার রামকৃষ্ণ মিশনে বিবেকানন্দ ভবন এবং বাংলাদেশ থেকে ত্রিপুরায় এলপিজি আমদানি প্রকল্প।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা চারদিনের সরকারি সফরে বৃহস্পতিবার নয়াদিল্লি যান। টানা তৃতীয় মেয়াদে প্রধানমন্ত্রী হিসেবে দায়িত্ব গ্রহণের পর এটাই তার প্রথম দিল্লি সফর। তিনি ২০১৭ সালের এপ্রিলে সর্বশেষ দিল্লি সফর করেন।

এদিনই বিকেলে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভারতের রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দের সঙ্গে রাষ্ট্রপতি ভবনে সৌজন্য সাক্ষাতের কথা রয়েছে। আগামীকাল রোববার প্রধানমন্ত্রী দেশে ফিরবেন বলে আশা করা যাচ্ছে।