ঢাকা, আজ মঙ্গলবার, ২ মার্চ ২০২১

গলায় ঢোল ঝুলিয়ে নেচে দুর্গোৎসবে শামিল মেয়র আতিক (ভিডিও)

প্রকাশ: ২০১৯-১০-০৫ ১৯:৪০:১১ || আপডেট: ২০১৯-১০-০৫ ১৯:৪০:১১

রাজধানীর কাওরান বাজারে মিডিয়াপাড়া পূজামণ্ডপে তখন আনন্দহাট। ছিটকে পড়ছে আলোকছটা। যেন দেবী দুর্গার রূপে আলোকিত ভক্তরা। ক্ষণে ক্ষণে কাঠি পড়ছে ঢাকে। উলু ধ্বনির পাশাপাশি ঘন্টা-কাসার টিং টিং আওয়াজ। উচ্ছ্বাসে ফেটে পড়েছেন সবাই!

এমন মুহুর্তেই সেখানে আবির্ভূত হলেন ‘ধর্ম যার যার উৎসব সবার’ মন্ত্রে উজ্জীবিত নগর পিতা আতিকুল ইসলাম। সব সম্প্রদায়ের সৌহার্দ্য-সম্প্রীতির সেতুবন্ধকে সুদৃঢ় করার এক অনন্য সামাজিক উৎসবে শুভেচ্ছা বিনিময় করেই শুক্রবার (০৪ অক্টোবর) রাতে গলায় ঢোল ঝুলিয়ে নেমে পড়লেন। ‘বল দুর্গা মা কী জয়’ গানের সঙ্গে নাচতে থাকলেন। পাকা জহুরির মতো গানের তালে তালে বাজাতে থাকেন ঢোল।

সনাতনীদের সঙ্গে তাল মিলিয়ে ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) প্রাণবন্ত এ মেয়রের এমন শারদীয় উপস্থিতি আনন্দে মাতোয়ারা করে দিলো সবাইকে।উপস্থিত সবার দৃষ্টি কাড়লো আকর্ষণীয় ব্যক্তিত্বের মহিমায় উদ্ভাসিত নগর পিতার এমন প্রাণোচ্ছ্বল উপস্থিতি। অনেকেই উচ্চারণ করলেন-একেই বলে নগর পিতা!

ষষ্ঠীপূজার মধ্যে দিয়ে শুক্রবার (০৪ অক্টোবর) থেকে শুরু হয়েছে হিন্দু ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব শারদীয় দুর্গাপূজা। দুর্গতিনাশিনী দেবীর অধিষ্ঠান, আমন্ত্রণ ও অধিবাসের মধ্যে দিয়ে এদিন চলে মূল আনুষ্ঠানিকতসন্ধ্যায় রাজধানীর প্রতিটি মণ্ডপে মণ্ডপে বিশেষ প্রার্থনার পাশাপাশি সঙ্গীতানুষ্ঠানের আয়োজন করা হয়। শরতের কাশফুলের শুভ্রতা ও ঢাকের আওয়াজে মহিমান্বিত হয়ে উঠে সার্বজনীন এ উৎসব।রাত সাড়ে ৯ টায় কাওরান বাজারের এই পূজামণ্ডপে আসেন ডিএনসিসি মেয়র। এরপর সবার সঙ্গে শারদীয় শুভেচ্ছা বিনিময় করেন।



ইত্যাদি’র এবারের অতিথি রাষ্ট্রপতি আবদুল হামিদ

কিশোরগঞ্জের হাওরে ভেসে থাকা মিঠামইনের হামিদ পল্লীতে জনপ্রিয় ম্যাগাজিন অনুষ্ঠান ‘ইত্যাদি’র এবারের পর্ব ধারণ করা হয়েছে।

এবারের পর্বে তুলে ধরা হয়েছে সেখানকার হাওর অঞ্চলের জীবন-জীবিকা, প্রাকৃতিক সৌন্দর্য। জলে ও ডাঙ্গায় শতাধিক নৌকা রেখে নির্মাণ করা হয় নান্দনিক মঞ্চ।

‘ইত্যাদি’র এবারের পর্ব নিয়ে ফেসবুকে হানিফ সংকেত নিজের পেজে শুক্রবার (৪ অক্টোবর) একটি পোস্ট দিয়েছেন। সেখানে তিনি জানিয়েছেন এবারের পর্বে দর্শকরা দেখতে পাবেন রাষ্ট্রপতি আবদুল হামিদের উপস্থিতি।

পোস্টে তিনি লিখেন, আমাদের বর্তমান রাষ্ট্রপতি আবদুল হামিদের বাড়ি এই মিঠামইন উপজেলার কামালপুর গ্রামে। যেখানে কেটেছে তার শৈশব-কৈশোর। এবারের পর্বে দেখতে পাবেন রাষ্ট্রপতি আবদুল হামিদের একটি বিশেষ সাক্ষাৎকার।

যেখানে তিনি বলেছেন-তখনকার আর এখনকার হাওড় সম্পর্কে তার উপলব্ধির কথা। সাধারণ মানুষের সঙ্গে তার সম্পর্কের কথা। বলেছেন জনপ্রতিনিধিদের ভবিষ্যৎ চলার পথের কথা, মানুষের প্রতি মানুষের বিশ্বাসের কথা। বলেছেন ‘ইত্যাদি’কে ভালোবাসার কথা।

অনুষ্ঠানটির রচনা, পরিচালনা ও উপস্থাপনায় হানিফ সংকেত। নির্মাণে ফাগুন অডিও ভিশন।