ঢাকা, আজ শনিবার, ৬ মার্চ ২০২১

শোভন-রাব্বানীর তেমন কোনো দোষ নেই: পার্থ

প্রকাশ: ২০১৯-১০-০৫ ১৯:৩৫:১৮ || আপডেট: ২০১৯-১০-০৫ ১৯:৩৫:১৮

আন্দালিব রহমান পার্থ লন্ডনে ‘প্রবাস সংলাপ’ অনুষ্ঠানে সম্প্রতি ক্যাসিনো বাণিজ্য নিয়ে বেশকিছু তথ্য তুলে ধরেন সাক্ষাৎকারে। সেখানে ছাত্রলীগের বহিস্কৃত শোভন আর রাব্বানী প্রসঙ্গে তিনি জানান, ‘এই দুজনের তেমন কোনো দোষ নেই।’

পার্থ বলেন, শোভন আর রাব্বানী ৮০ বা ৮৫ কোটি টাকা ঘুষ চেয়েছে, কিন্তু এতে সমস্যাটা কোথায়? তারা তো কোনো সিস্টেমের বাইরে নয়। তারা দেখছে যে ৭ হাজার কোটি টাকা বেসিক ব্যাংক খেয়ে ফেলছে, ১ লাখ কোটি টাকা পাচার হয়ে যাচ্ছে, মুজিব কোট আগে বশির টেইলার্স বানাতো, এখন দেখা যাচ্ছে সেটা ব্রিয়নি বা আরমানি বানাচ্ছে, মহাসচিবদের হাতে রোলেক্স ঘড়ি, সবার লাইফস্টাইল চেঞ্জ হয়ে যাচ্ছে, মহিউদ্দিন খান আলমগীর ব্যাংক খেয়ে ফেলছে, এ গাড়ি নিয়ে গেছে, ও লুট করছে- তাহলে ওদের দোষটা কোথায়? পার্থ’র মতে এটা সিস্টেমেরই একটা অংশ।

যারা লোকাল প্লান্টের ক্যাপাসিটি বৃদ্ধি করে তারে তারে টাকা নেয়, ব্যাংক খালি করে ফেলছে, ১ লাখ কোটি টাকা সিঙ্গাপুরে পাচার হচ্ছে, এটা তো শোভন রাব্বানীরা বুঝছে না, ওরা শুধু শুনছে। ওরা তাহলে ভাবছে যে আমরা কি করবো!

ক্যাসিনো অভিযান প্রসঙ্গে পার্থ বলেন, এই ক্যাসিনো বা শুদ্ধি অভিযান তো অনেকদিন থেকে চলছে, প্রায় ৮-৯ বছর। এগুলো যারা করছে, এর মাঝে সম্রাটের নাম আসছে, অনেকের নাম আসছে।

কিন্তু এরা তো পাওয়ার প্লান্টের ক্যাপাসিটি প্রাইসের মতো চালাক নয় যে ৮ বা ১০ হাজার কোটি টাকা বিদেশে পাঠিয়ে দিয়ে বিলিয়োনিয়ার হবে। এরা তো একটা ব্যাংকও খেয়ে ফেলতে পারে না। এরা পারে লোকাল ব্যবসা করতে। এজন্য এরা এটাই চিন্তা করেছে।

রিজেন্ট এয়ারের টিকিটে ৫০ শতাংশ ছাড়
দেশের অন্যতম বেসরকারি বিমানসংস্থা রিজেন্ট এয়ারওয়েজ বিজনেস ক্লাসে ৫০% পর্যন্ত ছাড় দিয়েছে। সংস্থাটি ৩টি আন্তর্জাতিক ও ২টি অভ্যন্তরীণ গন্তব্যের টিকেটের মূল্যে এ ছাড় দিয়েছে।

সংস্থার সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, ছাড়ের পর সকল ট্যাক্সসহ ঢাকা থেকে চট্টগ্রাম একমুখী (ওয়ানওয়ে) ৫,৪৯৯ টাকা ও রাউন্ড ট্রিপ ১০,৯৯৮ টাকা, কক্সবাজার একমুখী ৫,৯৯৯ টাকা ও রাউন্ড ট্রিপ ১১,৯৯৮ টাকা, কলকাতা একমুখী ৭,৯৯৯ ও রাউন্ড ট্রিপ ১৪,৯৯৯ টাকা, কুয়ালালামপুর একমুখী ২৬,৯৯৯ ও রাউন্ড ট্রিপ ৩৯,৯৯৯ এবং সিঙ্গাপুর একমুখী ৩২,৯৯৯ ও রাউন্ড ট্রিপ ৪৯,৯৯৯ টাকা নির্ধারণ করা হয়েছে। চট্টগ্রাম থেকে ঢাকা ও কলকাতা এবং কক্সবাজার থেকে ঢাকা ছাড়কৃত একই ভাড়ায় টিকেট পাওয়া যাবে।

সপ্তাহব্যাপী এ অফারে ৭ অক্টোবরের মধ্যে টিকিট কিনতে হবে। আর ভ্রমণ করতে হবে ৩১ অক্টোবরের মধ্যে।

রিজেন্টের দেশব্যাপী সেলস্ সেন্টার ও ট্রাভেল এজেন্ট থেকে ছাড় মূল্যের এই টিকিট কেনা যাবে। বিস্তারিত জানতে ১৬২৩৮/+৮৮০-৯৬-১২-৬৬৯৯১১ হটলাইন কিংবা রিজেন্টের মোবাইল অ্যাপস, ওয়েবসাইট (www.flyregent.com) কিংবা কাছের ট্রাভেল এজেন্টের সঙ্গে যোগাযোগ করার জন্য অনুরোধ জানানো হয়েছে।