ঢাকা, আজ বুধবার, ২৭ জানুয়ারী ২০২১

প্রফেসর আতিকুল হকের চিকিৎসা নিতে চান খালেদা জিয়া

প্রকাশ: ২০১৯-০৩-২০ ১১:৪০:৫০ || আপডেট: ২০১৯-০৩-২৪ ১১:০৭:২৯

কারাবন্দি বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া অত্যন্ত অসুস্থ। তিনি প্রফেসর ড. আতিকুল হকের কাছে চিকিৎসা নিতে চান বলে জানিয়েছেন দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।
মঙ্গলবার নাইকো দুর্নীতির মামলার শুনানি শেষে সাংবাদিকদের কাছে তিনি এ কথা বলেন।

এদিন আসামিপক্ষের সময় আবেদন মঞ্জুর করে পুরনো কেন্দ্রীয় কারাগারের ভেতর অস্থায়ীভাবে স্থাপিত বিশেষ জজ আদালত-৯ এর বিচারক শেখ হাফিজুর রহমান পরবর্তী শুনানির জন্য আগামী ১ এপ্রিল দিন ধার্য করেন।

মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, বর্তমানে তার (খালেদা জিয়া) শারীরিক অবস্থা আগের তুলনায় আরও খারাপ হয়েছে। এখনও পর্যন্ত খালেদা জিয়ার কোনো চিকিৎসা হচ্ছে না। এখনও ডাক্তার আসেননি, তার রক্ত পরীক্ষা করানো হয়নি। মঙ্গলবার আদালতে আসার আগে তিনি বমি করেছেন। তিনি কিছু খেতে পারছেন না। উনার প্রপার ট্রিটমেন্ট হচ্ছে না।

তিনি আরও বলেন, তিনি (খালেদা জিয়া) বলেছেন, সেখানে (বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়) তার কোনো চিকিৎসা হয় না। আমরা সরকারকে তাকে একটা বিশেষায়িত হাসপাতালে নেয়ার জন্য বলেছি। এখন পর্যন্ত সরকার কোন ব্যবস্থা নেয়নি। তিনি চাচ্ছেন অতিশীগ্রই তার রক্ত পরীক্ষা করা হোক। চিকিৎসার জন্য তাকে প্রফেসর ড. আতিকুল হককে দেখানো হোক এবং তাকে দিয়ে চিকিৎসার ব্যবস্থা করা হোক।

এদিকে এদিন দুপুর ১২ টা ৪০ মিনিটে খালেদা জিয়াকে হুইল চেয়ারে করে হাজির করে আদালতে হাজির করে কারা কর্তৃপক্ষ। এর কিছুক্ষণ পর বিচারক এজলাসে আসলে আদালতের কার্যক্রম শুরু হয়।