ঢাকা, আজ সোমবার, ৮ মার্চ ২০২১

সাধনার সঙ্গে অশ্লীল ভিডিও, আগে থেকেই জানতেন ডিসি কবীর

প্রকাশ: ২০১৯-০৯-২৪ ০৭:৩৪:৩৬ || আপডেট: ২০১৯-০৯-২৪ ০৭:৩৪:৩৬

জামালপুরের সাবেক ডিসি আহমেদ কবীর নিজ অফিসের সহকারী সাধনার সঙ্গে আপত্তিকর দৃশ্যের ভিডিওর বিষয়টি আগেই জানতেন। বিষয়টি নিয়ে তদন্ত হলে হিতে বিপরীত হওয়ার আশঙ্কা নিয়ে পুলিশকে নিরুৎসাহিত করেছিলেন।সোমবার (২৩ সেপ্টেম্বর) জামালপুর ডিসি অফিসের সূত্রের বরাত দিয়ে সংবাদমাধ্যমে এ খবর প্রকাশ করা হয়েছে।

এদিকে নারী কেলেঙ্কারির ঘটনায় বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওএসডি) জামালপুরের সাবেক ডিসি আহমেদ কবীরের বিরুদ্ধে উত্থাপিত অভিযোগের প্রাথমিক সত্যতা পেয়েছে মন্ত্রিপরিষদ বিভাগ তদন্ত কমিটি।এর আগে জামালপুর ডিসি অফিসের এক নারী কর্মচারীর সঙ্গে ডিসির ঘনিষ্ঠ অবস্থার একটি ভিডিও সামাজিক মাধ্যমে ভাইরাল হলে দেশব্যাপী সমালোচনার ঝড় ওঠে।

ভিডিওটি যারা দেখছেন তারা বলছেন, সাধনা নিজেই ওয়েভ ক্যামেরা স্থাপন করে ডিসিকে ফাঁসিয়েছেন। যে ভিডিওটি ভাইরাল হয়েছে বলে বলা হচ্ছে, সেই ভিডিওটি পর্যবেক্ষণ করলে দেখা যায় হিজাব পরা নারীটি বার বার দেয়ালের দিকে তাকিয়ে দেখছে ক্যামেরা ঠিকঠাক মতো চলছে কিনা। সাধনার সঙ্গে ডিসি অফিসের কতিপয় কর্মচারীও এ কাজে জড়িত বলা তারা বলছেন।

এবার ইরানি নারীদের জন্য ব্যতিক্রমধর্মী উদ্যোগ ফিফার
সৌদি আরবে মুসলিম নারীদের এক সময়ে মাঠে গিয়ে খেলা দেখায় নিষেধাজ্ঞা ছিল। মুসলিম অধ্যুষিত দেশটির বর্তমান যুবরাজ সালমান বিন আব্দুল আজিজ ধর্মীয় বিভিন্ন বিষয়ে সংস্কার এনেছেন।

তার সরকার নারীদের গাড়ি চালানোসহ মাঠে গিয়ে খেলা দেখার অনুমতি দিয়েছে। সৌদি আরবের মতোই ইরানের মুসলিম নারীরাও সেই সুযোগ পাচ্ছেন। খবর জি নিউজ।

ইরানের মুসলিম নারীদের মাঠে গিয়ে খেলা দেখার সুব্যবস্থায় বিশেষ পদক্ষেপ নিয়েছে ফিফা। ২০২২ সালে কাতারের দোহায় অনুষ্ঠিতব্য বিশ্বকাপের ম্যাচগুলো নারী সমর্থকরা যাতে মাঠে বসে দেখতে পারেন সেজন্য ব্যতিক্রমধর্মী উদ্যোগ নিয়েছে ফিফা।

ফিফার অফিসিয়াল টুইটারে জানানো হয়েছে, ইরানের নারীরা যাতে মাঠে গিয়ে ফুটবল খেলা উপভোগ করতে পারেন সেজন্য উদ্যোগ নিয়েছেন ফিফা সভাপতি গিয়ানি ইনফ্যানটিনো। তার এই উদ্যোগকে স্বাগত জানিয়েছেন অনেকেই। এই সিদ্ধান্ত কার্যকর হলে দীর্ঘ ৪০ বছরের নিষেধাজ্ঞার বাধা পেরিয়ে স্টেডিয়ামে বসে খেলা দেখার সুযোগ পাবেন হাজার হাজার ইরানী নারী।

অক্টোবরে বিশ্বকাপ ফুটবলের কোয়ালিফায়ার ম্যাচে তেহরানে কম্বোডিয়ার মুখোমুখি হবে ইরান। সেই ম্যাচের আগেই ইরান ফিফাকে জানিয়ে দিল, সময়ের দাবি মেনে কম্বোডিয়ার বিরুদ্ধে কোয়ালিফায়ার ম্যাচে স্টেডিয়ামে নারীদের প্রবেশাধিকার দিচ্ছে ইরান সরকার।