ঢাকা, আজ বুধবার, ৩ মার্চ ২০২১

একমাত্র যে বিশেষ কারনে রাজনীতিতে আসতে চান শহীদ আফ্রিদী

প্রকাশ: ২০১৯-০৯-২৪ ০৭:২৪:৩৯ || আপডেট: ২০১৯-০৯-২৪ ০৭:২৪:৩৯

রাজনীতিতে যুক্ত হতে ইচ্ছে করে বলে জানিয়েছেন পাকিস্তান ক্রিকেট দলের প্রাক্তন অধিনায়ক শহীদ আফ্রিদী।তিনি বলেন, মুসলমান, বেকারত্ব ও দারিদ্র্য দূরীকরণের জন্য দেশটির কাজ করা উচিৎ। এছাড়াও রাজনীতিতে যুক্ত হওয়ারও প্রস্তাব রয়েছে, এবং মনও এটা চায়পাকিস্তানের একটি বেসরকারী টেলিভিশনকে দেয়া সাক্ষাত্কারে শহীদ আফ্রিদি এ কথা বলেন। সাক্ষাত্কারে তিনি খেলাধুলা ছাড়াও রাজনীতি বিষয় নিয়েও বিভিন্ন প্রশ্নের জবাব দেন।

সূত্র : ডেইলি জং
পাকিস্তান সফরে যারা যাবে তাদের আইপিএল খেলতে দেবে না ভারত

পাকিস্তান সফরে না যাওয়ার জন্য শ্রীলংকান ক্রিকেটারদের হুমকি দিয়েছে ভারত। যদি তারা পাকিস্তানে যায় তবে আইপিএলে তাদের অংশগ্রহণ করতে দেয়া হবে না। ভারতের বিরুদ্ধে এমন অভিযোগ করেছেন পাকিস্তানের বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি মন্ত্রী ফাওয়াদ চৌধুরী।

খবর জিয়ো নিউজ উর্দূর। মঙ্গলবার টুইটারে দেয়া এক পোস্টে তিনি বলেন, ক্রিকেটের খোঁজখবর রাখেন এমন অনেক লোক জানিয়েছেন, পাকিস্তানে এসে না খেলতে ভারতীয় ক্রিকেটের কর্তা ব্যক্তিরা শ্রীলংকান খেলোয়াড়দের হুমকি দিচ্ছে।

শ্রীলংকান ক্রিকেটারদের হুমকি দিয়ে তারা বলেছেন, যদি তারা পাকিস্তানে খেলতে আসে তাহলে তারা যেন নিজেকে আইপিএল থেকে বিরত থাকবে বলে মনে করে নেয়।

নোয়াখালীতে সনাতন ছেড়ে ইসলাম ধর্ম গ্রহণ করে প্রীতি কর্মকার

সপ্তম শ্রেণী থেকে তিনি ধর্ম নিয়ে আগ্রহী হয়ে ওঠেন। নিজের ধর্মের অনেক কর্মই তার পছন্দ হতোনা। বিশেষত কোন মানুষ মরে যাওয়ার পর আগুণে পুড়িয়ে দাহস্থ করাটা কোনভাবেই সমর্থন করতে পারতেন না তিনি। তাই ইসলাম ধর্মের মহান ও পবিত্র শিক্ষা দীক্ষায় অনুপ্রাণিত হয়ে সনাতন ধর্ম ছেড়ে ইসলাম ধর্ম গ্রহণ করেছেন প্রীতি কর্মকার।

গত ২৮ জুন ২০১৮ সালে নোটারী পাবলিক বরাবরে সম্পাদিত এফিডেভিটমূলে প্রীতি মুসলিম ধর্ম গ্রহণ করেন। এ সময় নুশরাত জাহান এশা নামে তিনি নিজের নাম পছন্দ করেন। এশা গতকাল দুপুরে নোয়াখালী প্রেসক্লাবে সাংবাদিকদের জানান, তিনি যে ইসলাম গ্রহণ করেছেন এটি তার পরিবার জানলেও তারা বিষয়টি নিয়ে কোনরুপ উচ্চবাচ্য করছেননা। তবে তিনি আতঙ্কিত যে,

পরিবার থেকে তাকে চাপে পড়তে হতে পারে। যে কারণে তিনি গত প্রায় এক বছরের অধিককাল পরিবার ছেড়ে নোয়াখালীতে তার বেশকিছু ভালো বান্ধবীর সাহচর্যে মুসলিম ধর্মের অনুসারী হয়ে ধর্ম-কর্ম পালন করছেন। ফেনীর উত্তর চন্ডিপুরের বিশ^জিত কর্মকারের মেয়ে এশা কোনরুপ আড়ালে আবড়ালে না থেকে প্রকাশ্যে ইসলাম ধর্মের অনুসারী হয়ে মুসলিম রীতিনীতি পালন করতে সমাজ ও রাষ্ট্রের একান্ত সহযোগিতা প্রত্যাশা করেন।

নুশরাত জাহান এশা নোয়াখালী সরকারী স্বাস্থ্য সহকারী প্রশিক্ষণ ইনষ্টিটিউট থেকে এ বছর শেষ বর্ষ সম্পন্ন করেছেন। সমাজের কারো কোন প্রকার দান বা দয়া না চেয়ে একনিমিষেই বললেন, আল্লাহ ভরসা। আল্লাহ এ পর্যন্ত ঠেকাননি। ঠেকাবেনা কোথাও